ওয়ার্ড ডকুমেন্টে টেবিল যোগ করার কমান্ড
কোনো ওয়ার্ড ডকুমেন্টে টেবিল যোগ করার কমান্ড কোনটি
উত্তর: Insert → Table →Insert Table
অথবা
+ - + Enter
অথবা
+ Tab + Enter
ব্যাখ্যা: Insert → Table →Insert Table
টেবিল তৈরির জন্য প্রথমে Insert মেনুতে যেতে হবে তারপর Table ক্লিক করতে হবে, তারপর Insert Table ক্লিক করতে হবে। এরপর একটি ডায়ালগ বক্স আসবে তার মধ্যে প্রয়োজনীয় রো বা কলাম সংখ্যা টাইপ করে Ok বা কিবোর্ডে থেকে Enter বাটন চাপতে হবে।
ব্যাখ্যা: + - + Enter
উপরোক্ত কমান্ডের মাধ্যমে কিবোর্ডে থেকে টেবিল তৈরি করা যায়। এজন্য প্রথমে পেজের মধ্যে ফাকা স্থানে + (প্লাস) চিহ্ন টাইপ করতে হবে তারপর এক বা একাধিক মাইনাস চিহ্ন টাইপ করতে হবে। তারপর পূণরায় + চিহ্ন টাইপ করতে হবে। এরপর কিবোর্ড থেকে Enter বাটন চাপতে হবে। তাহলেই টেবিল তৈরি হবে।
বি: দ্র: তবে যতবেশি মাইনাস দেয়া হবে ততোবেশি কলামের ওয়াইড বড় হবে। আর যতটা প্লাস দেওয়া হবে ততোটা কলাম তৈরি হবে। টেবিল তৈরি হয়ে গেলে টেবিলের শেষের সেলে কার্সর রেখে ট্যাব দিলে নিচের দিকে রো তৈরি হতে। এভাবে ইচ্ছেমতো রো তৈরি করা যাবে।
এছাড়া উপরোক্ত নিয়মে + Tab + Enter দিয়েও টেবিল তৈরি করা যায় তবে উপরোক্ত নিয়মে মাইনাসের পরিবর্তে ট্যাব ব্যবহার করলেই টেবিল তৈরি হবে।
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন
Comment below if you have any questions