সভা কি
সভা (Meeting)
সাধারণ অর্থে সভা বলতে কতিপয় লোকের কোন বিশেষ বিষয়ে আলাপ-আলোচনা বা মতামত বিনিময়ের জন্য একত্রে মিলিত হওয়াকে বুঝিয়ে থাকে। ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়সমূহে সম্মিলিত সিদ্ধান্ত গ্রহণের জন্য সভা অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়। তাছাড়া আইনগত আনুষ্ঠাকিতা পালন এবং প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ বিষয়সমূহ সংশ্লিষ্ট লোকজনদেরকে অবহিত করা ও তাদের মতামত যাচাইয়ের জন্য সভা আহ্বান ও অনুষ্ঠান করা হয়ে থাকে। প্রাতিষ্ঠানিক পরিকল্পনা, বাজেট, কর্মসূচি, সম্পাদিত কার্যক্রম ইত্যাদি প্রসঙ্গে মতামত, ধারণা ও চিন্তার বিনিময়ের জন্যই বেশিরভাগ সভা হয়ে থাকে। এরূপ সভা নির্দিষ্ট কার্য দিবসে, নির্ধারিত সময়ে, নির্দিষ্ট স্থানে আয়োজন করা হয়ে থাকে। এজন্য সংশ্লিষ্ট লোকজন বা সদস্যদেরকে আগেভাগেই নোটিশ দেয়া হয়।
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন
Comment below if you have any questions